একটি কাস্টম সিআরএম সিস্টেম তৈরি করতে কত খরচ হয়? উত্তর পেয়েছি! এই নিবন্ধে, আপনি সম্পর্কে শিখবেন:
CRM সফ্টওয়্যারের প্রকারগুলি;
জনপ্রিয় CRM সফ্টওয়্যার বৈশিষ্ট্য;
কাস্টম সিআরএম সমাধান তৈরি করতে প্রয়োজনীয় সময় এবং অর্থ;
ব্যবসায় CRM সফ্টওয়্যার;
আপনার ব্যবসার জন্য সঠিক একটি কাস্টম সিআরএম সিস্টেম তৈরি করার জন্য প্রয়োজনীয় সময় এবং অর্থ।
একটি নতুন চালু করা ব্যবসার মালিকরা সাধারণত এখনই খুব বেশি ক্লায়েন্ট আশা করেন না এবং একটি এক্সেল বা Google পত্রক গ্রাহক ডেটা সঞ্চয়, পরিচালনা এবং কাজ করার জন্য যথেষ্ট হতে পারে।
ব্যবসার প্রসার ঘটছে এবং আরও বেশি ক্লায়েন্ট আবির্ভূত হচ্ছে, কোম্পানিগুলি এত বেশি পরিমাণ ডেটার সাথে মোকাবিলা করতে পারবে না এবং একটি আরও পরিশীলিত সমাধান প্রয়োজন: একটি মাপযোগ্য, নমনীয় সফ্টওয়্যার বা অন্য কথায়, একটি CRM সিস্টেম।
এই নিবন্ধে, আমরা জনপ্রিয় সিআরএম সিস্টেমের বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করি, কীভাবে আপনার নিজের সিআরএম সিস্টেমটি স্ক্র্যাচ থেকে এবং কী দামে তৈরি করবেন তা নির্ধারণ করি।
কেন একটি ব্যবসার একটি CRM সিস্টেমের প্রয়োজন হতে পারে ?
একটি CRM অ্যাপ্লিকেশন কীভাবে তৈরি করা যায় তা নির্ধারণ করার আগে, আসুন পর্যালোচনা করি যে একটি CRM আপনাকে কোন ব্যবসায়িক কাজগুলি সমাধান করতে সাহায্য করতে পারে:
- আপনার ক্লায়েন্টদের সম্পর্কে তথ্য সংরক্ষণ করা।
প্রতিটি স্ট্যান্ডার্ড বা কাস্টম-নির্মিত CRM সফ্টওয়্যার সিস্টেম সাধারণত ক্লায়েন্টদের সম্পর্কে তথ্য সংগ্রহ এবং সংরক্ষণের অনুমতি দেয়। এর মধ্যে ব্যক্তিগত তথ্য, পরিচিতি, চুক্তি বা কোম্পানির ডকুমেন্টেশন ইত্যাদি অন্তর্ভুক্ত থাকতে পারে। সঠিক বৈশিষ্ট্য নির্দিষ্ট পণ্যের উপর নির্ভর করে।
এই তথ্যের উপর ভিত্তি করে আপনি করতে পারেন:
আপনার ক্লায়েন্টদের পছন্দ সংজ্ঞায়িত করুন;
তাদের প্রয়োজনীয়তা ভবিষ্যদ্বাণী;
আপনার বিক্রয় কৌশল অগ্রসর.
এছাড়াও, সমস্ত মূল্যবান ডেটা এক জায়গায়, একটি সুসংগঠিত বিন্যাসে সংরক্ষণ করা হয়, যাতে আপনার কোম্পানির মধ্যে সবাই এটি দেখতে এবং ব্যবহার করতে পারে।
- অটোমেশন এবং টাস্কগুলির মধ্যে সহজ ইন্টারঅ্যাকশন।
আপনি যদি বিভিন্ন অ্যাপ্লিকেশান এবং পরিষেবাগুলিতে গ্রাহকের ডেটা সংগ্রহ এবং ব্যবহার করেন তবে আপনাকে আপনার নিজস্ব CRM সিস্টেম তৈরি করতে হতে পারে। লাইভ-চ্যাট, ইমেল বিপণন সমাধান, কল ট্র্যাকিং সিস্টেম এবং অন্যান্য পরিষেবাগুলির সাথে যোগাযোগের চ্যানেলগুলিকে স্বয়ংক্রিয় করতে, টাস্ক ম্যানেজমেন্ট প্রক্রিয়াকে সহজতর করার জন্য এবং আগে বিভিন্ন জায়গায় সংরক্ষিত সমস্ত ডেটা সিঙ্ক্রোনাইজ করার জন্য CRM একীভূত করুন। - ক্লায়েন্ট ডেটার অপ্টিমাইজেশন এবং স্টোরেজ।
এক জায়গায় ডেটা সঞ্চয় করার অর্থ হল সেলস ডুপ্লিকেটিং গ্রাহক প্রোফাইল, সমর্থন গুরুত্বপূর্ণ ক্লায়েন্ট প্রতিক্রিয়া হারানো বা বিপণনকারীরা উল্লেখযোগ্য প্রতিবেদনগুলি অনুপস্থিত নিয়ে চিন্তা করার দরকার নেই৷ ডাটাবেসটি যেকোনো স্থান এবং যেকোনো ডিভাইস থেকে অ্যাক্সেস করা যেতে পারে, এটি আপনাকে বছরের পর বছর পরিবেশন করবে, পুরো গ্রাহক ইন্টারঅ্যাকশন ইতিহাস সংরক্ষণ করবে।
বিভিন্ন উদ্দেশ্যে বিভিন্ন CRMS
There are several types of CRM systems that solve different tasks:
- Operational: automate sales, marketing, and day-to-day business tasks.
- Analytical: automate customer acquisition funnels, manage the retention and return of customers.
- Collaborative: manage how your clients interact with your business through different channels.
To order a custom CRM software, you, first of all, need to define what features your business might need. Every company has different goals and needs, so, at this stage, we recommend focusing on your case and not repeating somebody’s else solution.
We divided the list of possible features into three groups by their importance: core, standard, and extra, so you can quickly determine which features you need on the MVP stage and which ones can be added later.
কোর বৈশিষ্ট্য
একটি CRM তৈরি করুন এবং সরাসরি কাজ করতে এই বৈশিষ্ট্যগুলি প্রয়োগ করুন।
- নেতৃত্বের ব্যবস্থাপনা. লিডগুলি পরিচালনা এবং ট্র্যাক করুন, গ্রাহকের আনুগত্য বাড়ান এবং ভবিষ্যতের মিথস্ক্রিয়া পরিকল্পনা করুন। নিশ্চিত করুন যে আপনি সহজেই লিড প্রসেসিং স্বয়ংক্রিয় করতে পারেন এবং দ্রুত সঠিক পরিচালকদের কাছে সেগুলি অর্পণ করতে পারেন৷ এইভাবে, আপনার গ্রাহকরা যত তাড়াতাড়ি সম্ভব একটি ভাল মানের পরিষেবা পাবেন।
2. কার্য ব্যবস্থাপনা. কাজ, মিটিং, ফলো-আপ চিঠি পাঠান, কলের সময়সূচী এবং লেনদেন, সময়সীমা ট্র্যাক করুন এবং আরও অনেক কিছু তৈরি করুন এবং শিডিউল করুন। এই বৈশিষ্ট্যটি আপনার কর্মীদের তাদের সহকর্মীদের কাজগুলি বরাদ্দ করতে, সমস্ত কাজ বা আপডেট সম্পর্কে বিজ্ঞপ্তিগুলি সেট করতে এবং গ্রহণ করতে দেয়৷
3. ড্যাশবোর্ড রিয়েল-টাইম রিপোর্ট, বন্ধ লেনদেন সম্পর্কে তথ্য এবং সম্ভাব্য লিড সহ আপনার কোম্পানির কার্যকলাপের বিবরণে দ্রুত অ্যাক্সেস পান। ড্যাশবোর্ডের মাধ্যমে, আপনি প্রেরিত ইমেল এবং গ্রাহকের প্রতিক্রিয়া এবং ফানেল, চার্ট এবং ফর্মের মাধ্যমে প্রদত্ত অন্যান্য ডেটা সম্পর্কে তথ্য অ্যাক্সেস করতে পারেন।
4. মৌলিক প্রতিবেদন। আপনার CRM কার্যকারিতার প্রতিটি দিক সম্পর্কে প্রতিবেদন তৈরি করুন। আপনি খোলা, বন্ধ এবং হারানো লিড, সীসা রূপান্তর শতাংশ, লাভের পূর্বাভাস এবং অন্যান্যগুলির মতো সূচকগুলির উপর নজর রাখতে সক্ষম হবেন। এই প্রতিবেদনগুলি ব্যবহার করে, আপনি দ্রুত বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করতে পারেন, এটি পরিকল্পিতটির সাথে তুলনা করতে পারেন এবং সিদ্ধান্তে আসতে পারেন।
STANDARD FEATURES
- যদিও মূল বৈশিষ্ট্যগুলি আপনাকে এখনই শুরু করার সুযোগ দেয়, শীঘ্র বা পরে আপনার কোম্পানি নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হবে। ব্যবসায়িক সম্প্রসারণের অর্থ সর্বদা মৌলিক কার্যকারিতার বাইরে যেতে এবং মানক বৈশিষ্ট্যগুলির সাথে এটিকে পরিপূরক করার একটি বড় প্রয়োজন৷
- বিক্রয় পাইপলাইন। একটি হাবস্পট সমীক্ষা অনুসারে, যে কোম্পানিগুলি বিক্রয় ফানেল ব্যবহার করে তারা তাদের লাভের তুলনায় 28% বৃদ্ধি করতে সক্ষম হয়েছিল যা করেনি।
বিক্রয় ফানেল হল বিক্রয় প্রক্রিয়ার একটি ভিজ্যুয়ালাইজেশন, যা স্বচ্ছতা এবং স্পষ্ট বোঝার জন্য, পৃথক পর্যায়ে বিভক্ত। এটি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে যেকোনো চুক্তির অবস্থা দেখায় এবং আপনাকে কোম্পানির কোনো নির্দিষ্ট বিভাগের কাজের মূল্যায়ন করতে দেয়।
বিক্রয় ফানেলের সাহায্যে, আপনি সম্ভাব্য মুনাফা অনুমান করতে সক্ষম হবেন, এবং, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, বুঝতে পারবেন কোন পর্যায়ে আপনার সবচেয়ে বেশি লিডগুলি অদৃশ্য হয়ে গেছে এবং আপনার ব্যবসার কোন দিকটি আরও মনোযোগ দেওয়া প্রয়োজন৷
চালান। এই বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি দ্রুত চালান তৈরি করতে এবং পাঠাতে পারেন এবং তাদের স্থিতি দেখতে পারেন, আপনার অ্যাকাউন্টিং সিস্টেমের সাথে CRM একীভূত করতে পারেন এবং আপনার কোম্পানির অর্থের উপর আরও নিয়ন্ত্রণ পেতে পারেন।
কাস্টম রিপোর্টিং. আপনার ব্যবসার নির্দিষ্টতা নির্বিশেষে, আপনার কাস্টম CRM সফ্টওয়্যার প্রতিবেদনের প্রয়োজন হতে পারে যা আপনার কোম্পানির জন্য একচেটিয়াভাবে গুরুত্বপূর্ণ ডেটার তথ্য দেখাবে। এই ক্ষেত্রে, মৌলিক রিপোর্টিং যথেষ্ট হবে না।
অ্যাপস ইন্টিগ্রেশন। কেন স্ল্যাক এত জনপ্রিয় হয়ে উঠল? প্রধান কারণগুলির মধ্যে একটি হল এটি দ্রুত এবং আরও দক্ষ কাজের জন্য অন্যান্য পণ্যগুলির সাথে অসংখ্য একীকরণের প্রস্তাব দেয়৷ CRM সফ্টওয়্যারের ক্ষেত্রেও একই কথা: আপনার যত বেশি ইন্টিগ্রেশন অপশন আছে, তত ভালো। নিশ্চিত করুন যে আপনি আপনার CRM বিশ্লেষণাত্মক সফ্টওয়্যার, Google Apps, একটি লাইভ চ্যাট যেমন ইন্টারকম, এবং অন্যান্য অ্যাপ্লিকেশন যা আপনি এখন ব্যবহার করেন বা নিয়মিতভাবে আবেদন করার পরিকল্পনা করতে পারেন।
মোবাইল অ্যাক্সেস। আপনার কম্পিউটারে অ্যাক্সেস না থাকলে, আপনার CRM-এর একটি মোবাইল সংস্করণ কাজে আসবে। এটি আপনার অফিসের বাইরে মিটিংয়ের জন্যও দরকারী: আপনি ডাটাবেসে লগ ইন করতে পারেন এবং যেকোনো সময় নতুন ডেটা পুনরুদ্ধার করতে বা যোগ করতে পারেন। আপনি দুটি উপায়ে এই কার্যকারিতা বাস্তবায়ন করতে পারেন:
আপনার CRM সিস্টেমের একটি মোবাইল সংস্করণ তৈরি করুন। দ্রুত বিকাশ এবং কম ব্যয়বহুল, কিন্তু কিছু বৈশিষ্ট্য, যেমন রিপোর্ট, ছোট পর্দার আকারের কারণে মোবাইল ফোনে ব্যবহার করা কঠিন হবে।
একটি মোবাইল অ্যাপ ডেভেলপ করুন। এই বিকল্পটি তাদের জন্য যারা মোবাইল-প্রথমকে গুরুত্ব দেন। অ্যাপ্লিকেশনটি একটি API এর মাধ্যমে আপনার প্রধান CRM সিস্টেমের সাথে ইন্টারঅ্যাক্ট করবে এবং আপনি যে কোনো জায়গায় এবং যেকোনো সময় সমস্ত বৈশিষ্ট্যে অ্যাক্সেস পাবেন। (দ্রষ্টব্য: API বিকাশ সম্পর্কে আরও পড়ুন)।
EXTRA FEATURES
কখনও কখনও, ব্যবসায়িক অনুরোধগুলি স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্যের তালিকার বাইরে চলে যায় এবং তখনই আপনাকে বর্ধিত কার্যকারিতা সহ একটি CRM সিস্টেম তৈরির প্রয়োজন হতে পারে।
- লিড স্কোরিং। মানের দ্বারা সীসা মূল্যায়ন এবং তাদের প্রক্রিয়াকরণ অগ্রাধিকার. আপনার দল দেখতে পাবে কোন লিডগুলি এখন ফোকাস করার জন্য উপযুক্ত এবং কোনটি অপেক্ষা করতে পারে৷ আপনি লিডের গুণমান মূল্যায়নের জন্য গ্রেডিং স্কেল এবং আপনার সিস্টেমটিও কাস্টমাইজ করতে পারেন।
- অভ্যন্তরীণ সিস্টেম ইন্টিগ্রেশন। মার্কেটিং অটোমেশনের সিস্টেম, যেমন MailChimp, HubSpot, Intercom, এবং অনুরূপ পণ্য, সর্বাধিক উৎপাদনশীলতা নিশ্চিত করতে আপনার CRM সিস্টেমের সাথে একীভূত করা যেতে পারে।
- সামাজিক নেটওয়ার্ক একীকরণ. আধুনিক ব্যবসার জন্য ওয়েব উপস্থিতি একটি আবশ্যক, এবং সামাজিক নেটওয়ার্কিং এমন একটি চ্যানেল যা গ্রাহকদের সাথে যোগাযোগের জন্য পুরোপুরি উপযুক্ত।
সোশ্যাল নেটওয়ার্ক ইন্টিগ্রেশন সহ একটি CRM সিস্টেম তৈরি করা আপনাকে ব্যবহারকারীর আপডেটগুলি দেখতে এবং অবিলম্বে সেগুলিকে আপনার ডাটাবেসে যুক্ত করার পাশাপাশি যোগাযোগের ইতিহাস রাখতে এবং ব্যবহারকারীর প্রোফাইল তৈরি করার অনুমতি দেবে৷
চ্যাটবট ইন্টিগ্রেশন। CRM সফ্টওয়্যারে একত্রিত চ্যাটবটগুলি আপনাকে দ্রুত কাজ, অনুস্মারক, ফলো-আপগুলি অ্যাক্সেস করতে দেয় এবং রুটিন কাজগুলির সাথে দ্রুত এবং আরও দক্ষতার সাথে কাজ করতে দেয়৷ তারা একটি পূর্ব-পরিকল্পিত কথোপকথন দৃশ্যকল্প ব্যবহার করে লিডগুলির সাথে একটি কথোপকথনও করতে পারে এবং গ্রাহকদের আপনার পণ্যের সাথে আরও মিথস্ক্রিয়া করার জন্য প্রয়োজনীয় তথ্য এবং পদক্ষেপগুলি অফার করতে পারে।
PRICES OF BUILDING A CUSTOM CRM SYSTEM
Every solution has a different price based on business needs and additional requests.
The CRM software cost and time may depend on the following factors:
- The number of access types (roles) that you need. For example, it could be Admin, Supervisor, Head Manager, Manager, Affiliate, and others. All these roles will have different access and options available.
- Lead creation scheme. Information can either be entered manually or automatically based on the available information. For instance, an email can be gathered via the contact form on a website, and a phone number while ordering goods.
- Tasks setting and monitoring. Tasks may have different rules, contain labels, and attributes; managers may have the ability to assign tasks, follow up on deadlines, receive reminders, and so on. These features require additional time for implementation.
- Lead status updates. The sales funnel can be implemented graphically, and managers can simply change the leads status by moving them along the funnel. In a more complicated option, all client information and history of interaction with your company are saved.
- Customer interaction reports. Make your own CRM system with custom reports. A lead scoring feature can be enriched with the customers’ interaction reports based on activity from social networks and other marketing channels.
- Integration with other services and systems. The development cost of this feature will depend on the number and the complexity of features.
- Mobile CRM software access. If you need a full-fledged mobile application, the development time may grow by an average of 50-60%.
Now, let’s consider the approximate CRM software price of developing each individual feature and the time needed to implement it. This all will affect the total CRM cost.
HOW MUCH DOES IT COST TO BUILD A CRM SYSTEM
Task/features | Development time, hours | Approx. cost, $ |
Pre-development period (architecture planning, DB creation, requirement clarification, etc.) | ~30-35 | ~1300-1600 |
Core features developmentUser Management (Admin and managers rights)Lead Management (Manual lead profile creation)Task Management (CRUD functionality and reminders)Dashboard statisticsBasic reports (3-4 reports) | ~200-370 | ~10000-19000 |
Standard features developmentSales pipelineInvoicing (tracking and billing management)Integration with apps | ~200-300 | ~10000-15000 |
Extra features developmentLead scoringSocial networks integrationChatbots integration | ~150-200 | ~7000-10000 |
WHAT’S THE BEST WAY TO DEVELOP A CRM SYSTEM
Usually, business owners prefer to cut expenses whenever it’s possible. One of the points to consider is the cost and the quality of the team to hire. Having a professional, well-established team is a great option but it might seem quite expensive. On the other hand, if you go for a cheaper alternative and hire freelancers, you should keep in mind that:
- You are hiring individual developers, not a team, which means that you will have to spend time on teambuilding, organizing the processes and setting up communication between the freelancers.
- Some freelancers, of course, may be very skillful but some are not. It’s a real gamble whether you are getting a completed task, if at all.
- A lot of them go MIA or spend so long doing a project that you are just wasting your time.
- None of them can actually guarantee that you will get a high-quality, working product, because each person will be responsible for a single part of the process.
Ideally, it’s better to look for a team that knows the industry well, has a history of successful projects, positive feedback from previous clients, and can help you to develop a high-quality MVP with full responsibility for the result and the deadlines.
HOW TO CREATE YOUR OWN CRM SOFTWARE FROM SCRATCH?
Each dollar spent on custom CRM software development brings back about nine dollars profit. Although this sounds good, the truth is that it is possible only if the application is created in correspondence with commercial objectives. As we’ve already mentioned, hiring individual freelance developers doesn’t guarantee the software will work efficiently, nor the ready-made solutions that you can start using right away. The better solution you can choose in this scenario is to hire a reliable, professional team and build a CRM software from scratch.
However, it is costly and time-consuming, but it’s worth the money. Except for the perfect fit for your needs, custom CRM systems provide a seamless workflow and great scalability. So, if you are interested in improving your workflow and customer relationship, consider the following guide on how to build a CRM from scratch.
1. PICK THE TYPE, ROLE, AND PLATFORM
In addition to the types of customer relationship management systems, there are also roles and platforms that you must choose in order to create a product that meets the requirements of your business. Since we’ve already covered CRM types, let’s take a look at its roles and platforms.
ROLES IN CRMS
As long as you add a user to CRM, you have to determine a specific role for the account, e.g. merchant or manager. Depending on the specified role, the account gets the empowerment to accomplish separate tasks. By way of illustration, the account with the assigned administrator role allows its user to monitor the activities, complete events, manage requests, and more.
When you develop a CRM software, be sure to prepare templates for common roles and provide the ability to easily create and configure various roles from scratch depending on the level of user access.
PLATFORMS IN CRMS
This is where the expert who is creating a CRM from scratch should pay attention to the hardware the company uses, be it PCs or portable computers running on Mac OS, Windows, or Linux. The client may also want to create a mobile app to reach more precise data, greater efficiency, higher traffic, and better service.
2. DEFINE THE FUNCTIONS CRM SHOULD CARRY OUT
As soon as you figured out what task you set for CRM, you can choose the main functions according to your business size.
- Individual businessmen usually create a CRM platform for managing and monitoring connections with the consumers’ database.
- Small businesses require instruments to automate sales inventory, leads, and performance, as well as monitoring the productivity of sales reps.
- Medium-size businesses need a tool that automates sales and marketing and improves analytics which enables creating effective marketing strategies.
- Large businesses use a fully-fledged CRM software combining all functions in one.

3. CALCULATE THE CUSTOM CRM COST
Building a CRM from scratch may vary depending on business purposes and requirements. As already mentioned in ‘Prices of building a custom CRM system’ section, there are many factors influencing the time and cost of building software. Additionally, you can find the approximate value and development hours of creating every single task or feature. Based on the size of a business you have and the functions you need to implement, you will be able to calculate the project cost.
4. TRAIN THE TEAM MEMBERS
Then you have to arrange the training for the developers and users of your team separately.
Make sure to start it long before the system is implemented, so the team will know how to use it in the right way. Consider a few ways to arrange the training:
- Choose a few team members who will get acquainted with a CRM platform in the late-stage creation process. This way, you will not take the whole team away from daily work. As soon as these few employees get an idea of CRM work principles, they will be able to share the manual covering each platform element with the rest of the team specialists.
- Reach an agreement with a web design agency about preparing textbooks and conducting employee training for an additional fee. This way your team will not be distracted from their duties at all. The additional CRM training provided by professionals is certainly worth the money.
5. ENSURE SERVICE SUPPORT AND KEEP IMPROVING THE SOFTWARE
Despite the professionalism and extensive skills of the developers working on CRM software, there is a small possibility that minor errors and bugs will remain in the final project. While arranging the support service, you can easily eliminate potential issues. Here’s how you can organize it:
- Send a request to a developer to fix the error on the site for an additional fee.
- Look for professional technical support the developers can provide for a finished project during a specific period, e.g. a few days, weeks, or months.
- Agree with the developers on the specialist care within set services.
- Find solutions on the forums.
- Optimize your CRM system using internal customer support to collect feedback from users, etc.

We hope this quick guide has helped you figure out how to create your own CRM system.
RECENT CRM PROJECTS AT GEARHEART
Here at Gearheart, we have vast experience in building your own CRM projects from scratch. A few of them include:
ShootQ — management CRM software for photographers. It lets the users create, send, and receive contracts, gives the clients an opportunity to book photo sessions online, track leads, and stay organized with the workflow tool.

Transpose — a project management tool. It makes it easy to organize and store a huge amount of data, as well as building clients’ databases, adding records, analyzing business progress, and more.

Timer — project management and time tracking system. This is the software Gearheart uses when working on the projects. It allows completing all management tasks including planning project sprints, tracking time, and progress, as well as generating salary reports and invoices, etc.

THE PROCESS OF A CRM SOFTWARE DEVELOPMENT AT GEARHEART.IO
Once we start working on your project, a business analyst will get their head in the game and guide you through all development stages.
Sometimes, it may not be as easy for companies to instantly figure out how to develop a CRM software, prioritize features or define how your perfect system should operate. That’s why an outside perspective is so crucial.
Transparency is what we value the most, so we track the entire development process in Timer. This is our own software that we created to help our clients stay in touch with the web app development team, see how much has already been done and check on the tasks and deadlines. This information will help you plan any activities related to CRM system development and understand the overall process.
Leave your contact information, so we get in touch with you, answer your questions on how to build a custom CRM, evaluate the complexity of your project, and estimate how much it will cost.