প্রায় ১২ হাজার শূন্যপদে নিয়োগ করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন !

Prezom News Desk , Pallab :

২০১১ সালে রাজ্যের তৎকালীন সরকার নির্বাচিত হওয়ার পর স্টাফ সিলেকশন কমিশন গঠন করা হয়েছিল। পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে সরকারি দপ্তরে কর্মী নিয়োগের দেরি হওয়ার অভিযোগ তুলে নতুন কমিশন গঠন করেছিল রাজ্য সরকার। তৎকালীন সময়ে ‘গ্রুপ- বি’ এবং ‘গ্রুপ- সি’ পদে কর্মী নিয়োগ করার জন্য পরীক্ষা নিতে শুরু করে স্টাফ সিলেকশন কমিশন।

বর্তমানে ২০২২ সালে রাজ্য বিধানসভায় একটি সংশোধনী বিল পাস করায় রাজ্য সরকার। গত বছর ওই বিলের ভিত্তিতে এসএসসি আইনের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান পদে সদ্য নিয়োগ করা হয়েছে অবসরপ্রাপ্ত আইপিএস আধিকারিক বিবেক সহায়কে। চেয়ারম্যান পদ পূরণ হওয়ার সঙ্গে সঙ্গে সরকারি অফিসে স্থায়ী কর্মী নিয়োগের ব্যাপারে প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। নবগঠিত এই কমিশনের মাধ্যমে ‘গ্রুপ- সি’ এবং ‘ডি’ পদে কর্মী নিয়োগের প্রক্রিয়া চলতি বছরে শুরু করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সরকারি সূত্রে জানা গিয়েছে রাজ্য সরকারের দুটি শ্রেণীর কর্মী মিলিয়ে অন্তত ১২ হাজার কর্মী নিয়োগ হতে পারে চলতি বছরে।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ‘গ্রুপ- ডি’ পদে ৮ হাজারের কিছু বেশি কর্মী নিয়োগ করা হতে পারে প্রথম পর্যায়ে। ‘গ্রুপ- সি’ পদে নেওয়া হতে পারে ৩ থেকে ৪ হাজারের কাছাকাছি কর্মী। এরজন্য শীঘ্রই পরীক্ষার আয়োজন করবে এসএসসি। সম্প্রতি রাজ্য সরকারের তৈরি করা কয়েকশো নতুন পদেও কর্মী নিয়োগ করবে এসএসসি। ‘গ্রুপ- সি’ পদের ক্ষেত্রে মূলত লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *